সোমবার, ১৯ এপ্রিল, ২০১০

Tamim Iqbal is Injured | Alok Kapali can be replaced

কারো ইনজুরি কাপালীর দলে ঢোকানোর জন্য যথেষ্ট। তার সুযোগ হতে পারে তামিমের ইনজুরি
তামিমের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা অনিশ্চিত বলেই জাতীয় দলে ফেরার প্রবল সম্ভাবনা দেখা দিয়েছে অলোক কাপালীর। ক্লাসিক ব্যাটসম্যান হিসেবে পরিচিত কাপালীকে বিশ্বকাপের ৩০ জনের মধ্যে রাখা হলেও সেরা ১৫তে নেই। কিন্তু এনসিএলে কাপালী তার পারফর্মেন্স দিয়েই আবার প্রমাণ করেছেন ২০ ওভারের ম্যাচে এখনো সেরা খেলাটি খেলতে পারবেন তিনি। অমত্মত, জাতীয় দলের তামিম ছাড়া বাকি ব্যাটসম্যানদের তুলনায় এনসিএলে তার ব্যাটিং গড় ভালো। বিশ্বকাপের ১৫ জনের নাম যেহেতু ঘোষণা হয়েছে, এ কারণে তার জাতীয় দলে ঢোকা একটু কঠিন বলে মানছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান। তবে কারো ইনজুরি কাপালীর দলে ঢোকানোর জন্য যথেষ্ট। সেÿÿত্রে তার সুযোগ হতে পারে তামিমের ইনজুরি। এনসিএল খেলার সময় হাতে ব্যথা পেয়েছেন দেশের এই ওপেনার। ফিজিও জানিয়েছেন এই ইনজুরি কখনো অল্প সময়ে ভালো হয়, আবার দুই থেকে তিন সপ্তাহ লেগে যায়। ফিজিও হেনরি আরো জানান, তামিমের আগের জায়গায় আবার ব্যথা পেয়েছেন। ব্যথা সারতে সময় লাগবে। তবে তাকে আরো তিন-চারদিন দেখতে হবে। ৩ দিন পর তার ব্যাপারে সিদ্ধামত্ম নেয়া হবে। তামিম ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের অবস্থান তেমন সুখকর হবে না যেটি ভালো করেই জানেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান এনায়েত হোসেন সিরাজ। এ কারণে তামিম খেলতে পারবেন কিনা সেটি এখুনি কিছু বলতে নারাজ। এমনকি ফিজিও আশাবাদী বিশ্বকাপে তামিম খেলবেন। তবে ইনজুরি যদি তাকে খেলতে না দেয় তাহলে বিকল্প হিসেবে অনেকের নাম আসতে পারে। সেÿÿত্রে হয়তো লিষ্টে এগিয়ে থাকবেন অলোক।

আইসিএল থেকে ফিরে ইতিমধ্যে আফতাব এখন জাতীয় দলের অপরিহার্য খেলোয়াড় হিসেবে প্রমাণ করেছেন। শাহরিয়ার নাফীসকে সুযোগ দিলেও তিনি ব্যর্থ হয়েছেন। এখন বাকি কাপালী, তবে ইংল্যান্ডের বিপÿÿ প্রাকটিস ম্যাচে তাকে খেলার প্রসত্মাব দেয়া হলেও তিনি নাকি তখন খেলতে চাননি বলে জানালেন এনায়েত হোসেন সিরাজ। তখন তার পারফর্মেন্স জাতীয় দলের দরজা হয়তো খুলে যেতে পারতো। এদিকে এনসিএলে তামিম এবং নাঈমের পাশাপাশি কাপালীও ৬ ম্যাচে ১৫৬ রান করেছেন, রান সংগ্রহকারীদের মধ্যে ভালো অবস্থানে রয়েছেন। তার ফর্মই জাতীয় দলের পথটা অনেক সহজ করে দিয়েছে। সেÿÿত্রে অবশ্য ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান কিছু জানালেন না। ‘তামিম যদি কোন কারণে বিশ্বকাপে খেলতে না পারেন, নির্বাচকরা বিকল্প খেলোয়াড়ের তালিকা দিবে, আমরা যাচাই-বাছাই শেষে সেটির অনুমোদন দিব। তখন যদি ফর্মে থাকা কোন খেলোয়াড় বাদ পড়ে সেটি আমরা দেখবো’।

ক্রিকেট অপারশেন্স যদিও খুলে কিছু বলেননি, তবে ধারণা করা যাচ্ছে, তামিম সুস্থ না হলে হয়তো সেই জায়গাটি পূরণ করা হবে কাপালীকে দিয়ে। কারণ, এই মুহূর্তে তামিমের জায়গাটি কাপালী পূরণ করতে পারেন। তার জন্য অপেÿা করতে হবে আগামী শুক্রবার পর্যমত্ম। সেদিনই বাংলাদেশের এই ওপেনারের বিষয়ে ফায়সালা হবে, আর পরের দিন শনিবার ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ দল।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন